শুক্রবার, মে ১০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

অপরিবর্তিত একাদশ নিয়ে সিরিজ বাঁচানোর লড়াইয়ে বোলিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি বাংলাদেশ। প্রথমটিতে হারায় সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায় ।

চায়ের নগরী সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে লড়বে বাংলাদেশ। দ্বীপ রাষ্ট্রটির সঙ্গে সোমবার সন্ধ্যা থেকে শুরু হয়েছে এই সিরিজ। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায় টস জিতে বোলিং নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ একাদশে কোনো পরিবর্তন ঘটেনি।

বাংলাদেশের একাদশ:
লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

দেড় বছর পর সিরিজের হারের মুখে
তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ ০-১ ব্যবধানে পিছিয়ে আছে। আজকের ম্যাচটা যদি বাংলাদেশ জিততে না পারে তাহলে প্রায় দেড় বছর পর প্রথম টি-টোয়েন্টি সিরিজ হারবে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর দলের সামনে এখন সিরিজ বাঁচানোর লড়াই। সাকিব আল হাসানের নেতৃত্বে ইংল্যান্ডকে হারিয়ে এই দলের পথচলা শুরু হয়। এরপর আয়ারল্যান্ড, আফগানিস্তানের পর সিরিজ জেতে লাল সবুজের দল। নিউ জিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে জিততে না পারলেও হারেনি, সিরিজ ড্র হয়েছে।

৩ রানে হারের বেদনা
জাকের আলীর অবিশ্বাস্য ইনিংস আর মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ফিফটির পরও তীরে এসে তরী ডুবলো। শ্রীলঙ্কার বিপক্ষে ২০৭ রান তাড়া করতে নেমে বাংলাদেশ থামে ২০৩ রানে। মাত্র ৩ রানে হেরে সিরিজে স্বাগতিক শিবির পিছিয়ে পড়লো ১-০ ব্যবধানে।

মুখোমুখি দেখা
টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে এর আগে ১৪ ম্যাচ খেলেছিল বাংলাদেশ। তাতে জয়ের পাল্লা অবশ্য লঙ্কানদের দিকেই বেশি ভারী। তারা জিতেছে ১০টি ম্যাচ। বাংলাদেশের জয় তাদের প্রায় অর্ধেক, ৪ ম্যাচ। আর বাংলাদেশ এখন পর্যন্ত শ্রীলঙ্কাকে কোনো সিরিজেই হারাতে পারেনি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পরিসংখ্যানও কথা বলছে লঙ্কানদের হয়ে। এই মাঠে দুই দল দুটু ম্যাচ খেলে, প্রতেকটিতেই জয় পেয়েছিল লঙ্কানরা।

সর্বাধিক পঠিত