শুক্রবার, মে ১০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

বাংলাদেশকে ১০০ ভলিবল, ৫০ ফুটবল উপহার জাপানের

অনলাইন ডেস্ক : জাপান বাংলাদেশের বন্ধু রাষ্ট্র। ক্রীড়াক্ষেত্রেও দেশটি বাংলাদেশকে নানা সহায়তা করে আসছে। সম্প্রতি ঢাকাস্থ জাপান দূতাবাসের মাধ্যমে ১০০ ভলিবল ও ৫০টি ফুটবল প্রদান করেছে বাংলাদেশকে। আজ (বৃহস্পতিবার) দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের সঙ্গে জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে জাপানের চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। জাপান ক্রীড়াক্ষেত্রেও বাংলাদেশকে সাহায্য করতে চায়। এ বছরই জাপান বিকেএসপিতে দক্ষ ও অভিজ্ঞ ফুটবল কোচ প্রেরণ করবে। আমরা আজ দুই দেশের বন্ধুত্বের প্রতীক হিসেবে বাংলাদেশকে ১০০টি ভলিবল ও ৫০টি ফুটবল প্রদান করছি।

ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু জাপানের বল সম্পর্কে বলেন, ‘অত্যন্ত ভালো মানের বল। বাংলাদেশি টাকায় দশ হাজারের কাছাকাছি হবে মূল্য। আমরা জাতীয়, যুব দলের অনুশীলন ও বড় প্রতিযোগিতায় এগুলো ব্যবহার করব।’ বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারও বলের মানের ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন।

যুব ও ক্রীড়ামন্ত্রী জাপানের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে বলেন, ফুটবল এবং ক্রিকেট বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় দুটি খেলা। এছাড়াও আরচ্যারি, শ্যুটিং, হকি, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও কাবাডি বাংলাদেশের সম্ভাবনাময় খেলা। জুডো, কারাতে, জিমন্যাস্টিক, ভলিবলেও বাংলাদেশ ভালো করছে।

অলিম্পিক গেমসেও ক্রিকেট অন্তর্ভুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে যুব ও ক্রীড়ামন্ত্রী বলেন, ‘জাপান চাইলে বাংলাদেশ দেশটির ক্রিকেটীয় উন্নয়নে সহযোগিতা করতে চায়। জাপান বাংলাদেশ থেকে দক্ষ ও অভিজ্ঞ ক্রিকেট কোচ নিতে পারে। একইসঙ্গে তিনি রাষ্ট্রদূতকে জাপান থেকে বাংলাদেশের ফুটবল উন্নয়নে দক্ষ ও অভিজ্ঞ ফুটবল কোচ প্রেরণের আহবানও জানান।’

বৈঠক শেষে রাষ্ট্রদূত যুব ও ক্রীড়ামন্ত্রীর নিকট জাপানের পক্ষ থেকে ভলিবল ও ফুটবল বন্ধুত্বের নিদর্শন হিসেবে হস্তান্তর করেন। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদসহ মন্ত্রণালয় ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও ভলিবল ও বাফুফে সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত