রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ফরিদপুরে মানবপাচার মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক : লিবিয়া হয়ে ইতালি নেওয়ার কথা বলে নির্যাতনের ঘটনায় মানবপাচার মামলায় ফরিদপুরের সালথা উপজেলার শাকিল হোসাইন (২৮) নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২৯ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলার আটঘর ইউনিয়নের নকুলহাটি বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শাকিল হোসাইন সালথা উপজেলার আটঘর ইউনিয়নের বিভাগদী গ্রামের বাসিন্দা। তিনি সালথা উপজেলা ছাত্রলীগের সহসভাপতি। মানবপাচার দলের প্রধান অভিযুক্ত মুকুল ঠাকুরের জামাতা তিনি।

বিকেলে সালথা থানার মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ ফায়েজুর রহমান।

ওসি বলেন, মুক্তিপণের দাবিতে লিবিয়ায় শাকিল মিয়াকে আটকে রেখে নির্যাতন করা হচ্ছে। ঘটনাটি গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হওয়ায় সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনায় শাকিল মিয়ার বাবা টিটুল মিয়া বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে মানবপাচার দমন আইনে সাতজনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলার পর শুক্রবার সকাল ১০টার দিকে অভিযান চালিয়ে এজারনামীয় আসামি শাকিল হোসাইনকে উপজেলার আটঘর ইউনিয়নের নকুলহাটি বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

ওসি মোহাম্মাদ ফায়েজুর রহমান বলেন, শাকিল হোসাইন এই মামলার প্রধান আসামি মুকুল ঠাকুরের জামাতা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিল হোসাইন অনেক তথ্য দিয়েছেন।

ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল ) মো. আছাদুজ্জামান বলেন, লিবিয়ায় শাকিল মিয়ার ওপর নির্মম নির্যাতনের ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না। এ ঘটনায় জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। শুক্রবার বিকেলে মানবপাচার মামলায় গ্রেপ্তার হওয়া শাকিল হোসাইনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। আগামীকাল শনিবার (৩০ মার্চ) আদালতে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানানো হবে।

সালথা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ খান বলেন, শাকিল হোসাইন সালথা উপজেরা ছাত্রলীগের আট নম্বর সহসভাপতি। যে অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে সে অভিযোগটি আমরা উপজেলা ছাত্রলীগ তদন্ত করে এ সংক্রান্ত প্রতিবেদন জেলা ছাত্রলীগের কাছে পাঠাব। এ বিষয়ে জেলা ছাত্রলীগ যে সিদ্ধান্ত দেবে তা আমরা মেনে নেব।

প্রসঙ্গত, অভাবের সংসারে পরিবারের মুখে একটু হাঁসি ফোটাতে পড়াশোনা বাদ দিয়ে চার মাস আগে প্রতিবেশী মুকুল ঠাকুর নামে এক দালালের মাধ্যমে ১২ লাখ টাকার বিনিময়ে ইতালির উদ্দেশ্য রওয়ানা হন সালথা উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর গ্রামের দিনমুজুর মো. টিটুল মিয়ার একমাত্র ছেলে শাকিল মিয়া। তিনি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী। দুই ভাইবোনের মধ্যে শাকিল বড়। শাকিলকে লিবিয়ায় নিয়ে বেশ কয়েকদিন ধরে আটকে রেখে দালালরা আরও ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে নির্মম নির্যাতন চালাচ্ছে।

সর্বাধিক পঠিত