শনিবার, মে ৪, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ঘুষ নেওয়া পাউবোর ২ প্রকৌশলী কারাগারে

পাবনা প্রতিনিধি : ঘুষ নেওয়ার সময় পাবনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) গ্রেপ্তার দুই প্রকৌশলীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। আজ বুধবার পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মোরশেদুল আলম আসামিদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার ঘুষ লেনদেনের সময় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপবিভাগীয় প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মাসুদ রানা (২৯) ও মোশাররফ হোসেনকে (৪২) আটক করে পুলিশ। এ সময় তাঁদের কক্ষ থেকে ৫ লাখ ৭০ হাজার টাকা জব্দ করা হয়।

পরে নানা তথ্য-উপাত্ত সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ তাঁদের আটক করে থানায় নিয়ে যায়। বুধবার ঘটনার সন্দেহভাজন হিসেবে দুই প্রকৌশলীকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ।

এর মধ্যে মাসুদ রানার বাড়ি পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের বড় দিকশাইল গ্রামে। আর অপরজন মোশারফ হোসেনের বাড়ি কুমিল্লার মেঘনা থানার শিবনগর এলাকায়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘স্থানীয় গণমাধ্যমকর্মীদের তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যার পর তাদের নিজ কার্যালয় থেকে আটক করা হয়। ওই সময় ৫ লাখ ৭০ হাজার টাকা জব্দ করা হয়।

পরে এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে সদর থানায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় একটি জিডি করা হয়। জিডি নম্বর ১৯১৮। এরপর ৫৪ ধারায় আটক দুজনকে গ্রেপ্তার দেখিয়ে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

ওসি রওশন আরও বলেন, ‘ঘটনাটি দুদকের শিডিউল ভিত্তিক অপরাধ হওয়ায় তারা মামলা দায়ের করবে। সে বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। সেই সঙ্গে ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।’

সর্বাধিক পঠিত