শনিবার, মে ৪, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজশাহীতে ১০ ভূমির মালিক পেলেন সাড়ে ১৫ কোটি টাকার ক্ষতিপূরণের চেক

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্পের আওতায় অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণ বাবদ ১০ ভূমি মালিককে ১৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৯৬ টাকার চেক বিতরণ করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ। চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শাম্মী আক্তার। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, কানুনগো জাকির হোসাইন সরদার ও এলএ চেক গ্রহণের জন্য আগত ক্ষতিগ্রস্ত ভূমি মালিকগণ।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার সোনার দেশকে জানান, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য ভূমি অধিগ্রহণ করা হয়। রাজশাহীতে চিকিৎসা ক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ তাদের জমি সরকারকে দিয়েছে। এক্ষেত্রে ভূমি অধিগ্রহণ করলে ওই এলাকায় প্রকৃত মূল্যের তিনগুণ টাকা ভূমি মালিককে দেয়া হয়। এরই অংশ হিসেবে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত হন ১০ জন ভূমির মালিক। আজকে তাদের হাতে ১৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৯৬ টাকার চেক দেয়া হয়েছে। ক্ষতিপূরণের টাকা পাইয়ে দেয়ার জন্য যদি কোনো ব্যক্তি বা কর্মকর্তা ঘুষ দাবি করে তাহলে সরাসরি জেলা প্রশাসককে জানানোর অনুরোধ করেন তিনি।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ভূমির মালিক ফারহানা ফাহিম সঙ্গে কথা হলে তিনি বলেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উন্নয়ন প্রকল্প। এই প্রকল্প বাস্তবায়ন হলে চিকিৎসা ক্ষেত্রে রাজশাহীর জেলার ব্যাপক উন্নয়ন সাধিত হবে। তাই জেলার উন্নয়নের স্বার্থে আমার মূল্যবান জমি এই প্রকল্পে দিতে পেরে আনন্দিত হয়েছি।

তিনি আরো জানান, কোনো দালালদের মাধ্যম ছাড়া আমি নিজে গিয়ে আমার জমির সকল কাগজ জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিয়েছিলাম। কোনো প্রকার হয়রানি ছাড়াই আজ ক্ষতিপূরণের ৫ কোটি ৪৮ লাখ ৭৫ হাজার ২১০ টাকার চেক হাতে পেলাম। এসময় জেলা প্রশাসক মহোদয় নিজে উপস্থিত থেকে আমাকে চেক তুলে দেন।

সর্বাধিক পঠিত