মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

‘বেআইনিভাবে’ ডিলারশিপ বাতিলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: ‘বেআইনিভাবে’ ডিলারশিপ বাতিলের প্রতিবাদে রাজশাহীতে সংবাদ সম্মেলন করেছেন একজন ব্যবসায়ী। শনিবার দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন জেলার মোহনপুর উপজেলার কেশরহাট বাজারের এফ জে এন্টার প্রাইজের স্বত্বাধিকারী জামাল হোসেন।

তিনি এসিআই মোটরসের একজন পরিবেশক। সংবাদ সম্মেলনে জামাল হোসেন বলেন, ‘দুই বছর আগে আমি এসিআই মোটরসের সকল শর্ত পূরণ করে এসিআই মোটরসের ডিলারশীপ গ্রহণ করি। এতে আমার ব্যবসা কার্যক্রম চালাতে প্রায় ৪ কোটি টাকা বিনিয়োগ হয়েছে। গত ১৬ মে বেআইনিভাবে চুক্তি বাতিলের সিদ্ধান্ত জানিয়ে ইমেইল করেছে এসিআই মোটরস।

তিনি বলেন, ‘মিথ্যা অভিযোগ তুলে একতরফাভাবে চুক্তি বাতিলের জন্য ইমেইলে নোটিশ পাঠানো হয়েছে। বলা হয়েছে ৬০ দিন পর ব্যবসায়ীক সম্পর্ক ছিন্ন করা হবে। এই নোটিশের প্রেক্ষিতে পরপর তিনবার কারণ জানতে চেয়ে ইমেইল করলেও তারা কোন সদুত্তর দেয়নি। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার ডিলারশীপ বাতিল করা হচ্ছে। এতে আমার চার কোটি টাকা ক্ষতি হবে।’

জামাল হোসেন জানান, এসিআই মোটরসের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি রাজশাহীর আদালতে মামলা করেছেন। আদালত শুনানি করে মোহনপুর উপজেলায় অন্য কাউকে ডিলারশীপ না দিয়ে জামালকে মালামাল সরবরাহ করতে আদেশ দিলেও কোম্পানী তা করছে না।

এ বিষয়ে জানতে চাইলে এসিআই মোটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস বলেন, ‘কারও ডিলারশীপ বাতিলের সিদ্ধান্তের বিষয়ে আমি জানি না। এ নিয়ে কোন মামলা-মোকদ্দমার বিষয়েও জানা নেই। মামলা হলে সেটা আইনগতভাবেই মোকাবিলা করা হবে। যে বিষয় নিয়ে মামলা হয়েছে, সেই বিষয় নিয়ে কোন মন্তব্য করাও এখন ঠিক হবে না।’

 

 

সর্বাধিক পঠিত