শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু : ৬ বছর পর চারজনের বিরুদ্ধে চার্জশিট

অনলাইন ডেস্ক : দীর্ঘ ছয় বছর পর ভুল চিকিৎসায় সাংবাদিককন্যা রাইফার মৃত্যুর ঘটনায় চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (২৫ মার্চ) আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক।

চার্জশিটে ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশিষ সেন, ডা. শুভ্র দেব এবং ম্যাক্স হাসপাতালের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলীকে আসামি করা হয়েছে। শিশু রাইফার মৃত্যুর জন্য আসামিদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা ত্রুটির কথা চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক জানান, শিশু কন্যা রাফিদা খান রাইফার মৃত্যুর পেছনে দায়িত্বে অবহেলা ও ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা ত্রুটির বিষয়টি প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

রাইফার বাবা সাংবাদিক রুবেল খান ঢাকা পোস্টকে বলেন, ‘তদন্ত কর্মকর্তা আমাকে জানিয়েছেন যে, তিনি চার্জশিট জমা দিয়েছেন।’

২০১৮ সালের ২৯ জুন রাতে চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা, অদক্ষতার কারণে সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশু কন্যা রাফিদা খান রাইফা মারা যায়।

রাইফার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাইফার বাবা রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই ৪ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় চার চিকিৎসককে আসামি করা হয়।

সাংবাদিককন্যা রাইফা হত্যা মামলায় দীর্ঘ তদন্ত শেষে অভিযোগপত্র জমা দেওয়ায় পিবিআইকে ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম।

এক বিবৃতিতে তারা বলেন, ভুল চিকিৎসায় মৃত্যুর কারণে যে আস্থাহীনতা তৈরি হয়েছে তা থেকে উত্তরণের জন্য রাইফা হত্যার সুষ্ঠু বিচার দ্রুত নিশ্চিত করতে হবে।

সর্বাধিক পঠিত