মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

এমটিএফই প্রতারণা : আসামি রেজা দুই দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক : মেটা ভার্স ফরেন একচেঞ্জ বা এমটিএফই অ্যাপের মাধ্যমে এমএলএম ব্যবসার নামে প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় রেজা ওরফে মহসীন নামে এক আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৭ এপ্রিল) আদালতে নিউমার্কেট থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরীফ সাফায়েত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (১৬ এপ্রিল) আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির পরিদর্শক মো. ছায়েদুর রহমান। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার বাদী একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকরি করতেন। এরপর চাকরি হারিয়ে দিশেহারা ও হতাশাগ্রস্ত অবস্থায় আসামির সঙ্গে ২০২০ সালে পরিচিত হন। পরবর্তী সময়ে আসামি বাদীকে এমটিএফই অ্যাপ সম্পর্কে অবগত করেন এবং বিনিয়োগ করতে উৎসাহ দেন। আসামির কথায় বিশ্বাস করে মাসিক মুনাফা পাওয়ার আশায় প্রথমে প্রায় ৬০ হাজার টাকা বিনিয়োগ করেন। প্রথম দিকে মাসিক মুনাফাও দেওয়া শুরু করে অ্যাপ সংশ্লিষ্ট ব্যাক্তিরা। আসামি কয়েকজনকে সঙ্গে নিয়ে বাদীকে আরও বিনিয়োগ করতে উৎসাহ দেন। এরপর বাদী তার জমি-জমা বিক্রি করে প্রায় ১৩ লাখ টাকা বিনিয়োগ করেন। এরপর কিছুদিন বিনিয়োগের বিপরীতে লভ্যাংশ পান তিনি।

২০২৩ সালের ২ আগস্ট হঠাৎ করে অ্যাপে লগ্নি করা টাকা ও মুনাফা উত্তোলন বন্ধ হয়ে। আসামিরা জানান অ্যাপ আপডেটের কাজ চলছে, ভয়ের কিছু নেই। একই বছরের ১৭ আগস্ট অ্যাপে লগইন করে তিনি তার ব্যালেন্স শূন্য টাকা দেখতে পান। পরবর্তী সময়ে আসামিদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হন তিনি এবং জানতে পারেন আসামিরা প্রতারণার আশ্রয় নিয়ে এসব কাজ করেছেন।

এ ঘটনায় আবুল কাশেম নামের এক এমটিএফই গ্রাহক বাদী হয়ে নিউমার্কেট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

সর্বাধিক পঠিত