বৃহস্পতিবার, মে ২, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

তিক্ত স্বাদ নিয়েই জুভেন্টাস ছাড়ছেন দি মারিয়া

অনলাইন ডেস্কঃ জুভেন্টাসকে বিদায় বলে দিলেন আর্জেন্টাইন ফুটবলার আনহেল দি মারিয়া। ক্লাব ছাড়ার ঘোষণা তিনি দিয়েছেন নিজের ইনস্টাগ্রামে।

এক বছরের চুক্তিতে ইতালির এই ক্লাবে যোগ দিয়েছিলেন দি মারিয়া। এ জুনেই শেষ হয়ে যাওয়ার পর চুক্তি নবায়নের সম্ভাবনা ছিল যথেষ্টই। কিন্তু সিরি ‘আ’ কর্তৃপক্ষ সম্প্রতি দলবদলে আর্থিক বিবরণীর অনিয়মের দায়ে জুভেন্টাসের ১০ পয়েন্ট কেটে নেওয়ার পর পরিস্থিতি পুরোপুরি পাল্টে গেছে। এই পয়েন্ট কাটার ঘটনা বদলে দিয়েছে জুভেন্টাসের ভবিষ্যৎ পরিকল্পনাও। তাই দি মারিয়ার এমনিতেও জুনের পর তুরিনে থাকার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছিল না। আজ ইনস্টাগ্রামে এক বার্তা দিয়ে ক্লাব ছাড়ার ঘোষণাটা দিয়েই ফেললেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

দি মারিয়া ইনস্টাতে নিজের বিদায়ী বার্তায় লিখেছেন, ‘আমি একটা কঠিন পর্যায়ে পৌঁছেছি। তবে বিদায়ের সময় মনে একটা শান্তি পাচ্ছি যে ক্লাবকে শিরোপা জেতাতে সম্ভব সবকিছু করার চেষ্টা আমি করেছি। কিন্তু শিরোপা জেতা সম্ভব হয়নি। শিরোপা জিততে না পারার তিতা স্বাদ নিয়েই আমাকে যেতে হচ্ছে।’

জুভেন্টাসে সতীর্থদের ভালোবাসার কথা উল্লেখ করেছেন দি মারিয়া। একই সঙ্গে ধন্যবাদ জানিয়েছেন জুভেন্টাস ভক্তদেরও, ‘আমি ক্লাবে একটা দুর্দান্ত, আনন্দময় ড্রেসিংরুমের অংশীদার ছিলাম। প্রথম দিন থেকে সবাই আমাকে যে স্নেহের আলিঙ্গনে আবদ্ধ করেছে, সে জন্য আমার সব সতীর্থকে ধন্যবাদ। সব জুভেন্টাস ভক্তকে ধন্যবাদ। তাদের জানাই শুভেচ্ছা। ভক্তদের কাছ থেকে প্রতিদিন ভালোবাসা পেয়েছি। সবাইকে আলিঙ্গন জানাই। জুভেন্টাস, তোমাকে আমি আমার হৃদয়ে ধারণ করি।’

সিরি ‘আ’র ১০ পয়েন্ট কেটে নেওয়ায় সামনের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে পারবে না জুভেন্টাস। অনিশ্চয়তা আছে ইউরোপা লিগে জায়গা পাওয়া নিয়েও। এ পরিস্থিতিতে দি মারিয়া ও ক্লাব কর্তৃপক্ষ আলোচনায় বসলেও সেটা ফলপ্রসূ হয়নি। মৌসুম শেষে দুই পক্ষের চুক্তি সমাপ্তির কথা নিশ্চিত করেছিল ফুটবলবিষয়ক সংবাদমাধ্যম গোল ডটকম। জুভেন্টাসে কাটানো এক মৌসুমে ৩৮ ম্যাচ খেলে ৮ গোল করেছেন তিনি।

বয়স হয়েছে ৩৫। এখন তিনি যাবেন কোথায়? বিশ্বকাপজয়ী এই উইঙ্গারকে দলে নিতে নাকি আগ্রহী বেশ কয়েকটি ক্লাব। ইতালির একটি সংবাদমাধ্যম জানিয়েছে, তাঁর প্রতি এ মুহূর্তে সবচেয়ে বেশি আগ্রহী ৩৩ বছর পর সিরি ‘আ’র শিরোপা জেতা নাপোলি।

সর্বাধিক পঠিত