রবিবার, মে ৫, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

আফগানদের বিপক্ষে ২০৪ বল হাতে রেখেই জিতল শ্রীলঙ্কা

অনলাইন ডেস্কঃ জয় দিয়ে সিরিজ শুরু করেছিল আফগানিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ওয়ানডে সিরিজ জয়ের স্বপ্নটাও বোধ হয় তখন থেকে দেখা শুরু করেছিলেন আফগানরা। তবে আফগানদের সেই স্বপ্ন স্বপ্নই থেকে গেছে।

দ্বিতীয় ওয়ানডেতে মোহাম্মদ নবীদের ১৩২ রানে হারানোর পর আজ সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা জিতেছে ৯ উইকেটে। হাম্বানটোটায় আগে ব্যাট করে আফগানিস্তান মাত্র ১১৬ রানে অলআউট হওয়ার পর ২০৪ বল হাতে রেখে জিতেছে দাসুন শানাকার দল। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজও জিতল শ্রীলঙ্কা।

চোটের কারণে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে না পারা রশিদ খান এই ম্যাচে মাঠে ফিরেছিলেন। তেমন ভালো পারফর্ম করতে পারেননি। ব্যাটিংয়ে নেমে ২ রানে আউট হওয়ার পাশাপাশি বল হাতে ৪ ওভারে ২১ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

১১৭ রানের লক্ষ্যটা একেবারে হেসেখেলেই পার হয়েছে দাসুন শানাকার দল। লঙ্কান দুই ওপেনার পাতুম নিশাঙ্কা ও দিমুথ করুনারত্নে গড়েন ৮৪ রানের জুটি। টি-টোয়েন্টি মেজাজে ৩৪ বলে ৫১ রান করে আউট হন নিশাঙ্কা। এই সিরিজ দিয়ে দুই বছর পর ওয়ানডে দলে ফেরা করুনারত্নে অপরাজিত থাকেন ৪৫ বলে ৫৬ রান করে। তিন ম্যাচের সিরিজে এটি তাঁর দ্বিতীয় ফিফটি।

শ্রীলঙ্কার হয়ে আসল কাজটা করেছেন তাদের বোলাররা। টসে জিতে ব্যাটিং নেওয়া আফগানিস্তানের ব্যাটিং অর্ডার ধসিয়ে দেন তাঁরা। আফগান দুই ওপেনারকে ফিরিয়ে এর শুরুটা করেন লাহিরু কুমারা। এরপর মিডল অর্ডারে ধস নামান আরেক পেসার দুষ্মন্ত চামিরা।

আর বাকি কাজটা করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। আফগানিস্তানের ব্যাটসম্যানরা গুটিয়ে যান মাত্র ২২.২ ওভারে। ২৯ রানে ২ উইকেট নেন কুমারা। চামিরা নিয়েছেন ৬৩ রানে ৪ উইকেট। হাসারাঙ্গার শিকার ৩ উইকেট। ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা চামিরা। ৬ উইকেট নিয়ে সিরিজ সেরাও হয়েছেন এই পেসার।

সর্বাধিক পঠিত